ফেসবুক থেকে আয়ের ৬টি সহজ উপায়।Earn Money From Facebook

 

 

এইযুগের প্রায় সবাইকে দেখা যায় এইসময়ের সবচেয়ে বড় সামাজিক নেটওয়ার্কিং সাইট ফেসবুক ব্যবহার করতে।এখানে আমাদের সময় দেয়ার পরিমান দিনে দিনে যেন বেড়েই চলছে।ব্যস্ততম এইসময়েও এসে মানুষ যেন চায় তার নিজের প্রিয় সময়গুলো সবারসাথে শেয়ার করতে।

আর এই কারনেই দিনে দিনে শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বেই ফেসবুকের গ্রাহকের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে।সেই কবে থেকেই তো ফেসবুক ব্যবহার করছেন আপনি।কিন্তু ঘরে বসে ফেসবুকেই যে আয় করা যায় তা কি আপনার জানা আছে? হ্যাঁ, ফেসবুক থেকে অর্থ উপার্জন করার অনেক উপায় আছে।

এরজন্য প্রথম শর্তই হচ্ছে আপনার বিশাল একটি ফ্যানপেজ থাকতে হবে।শুধু তাই নয় সেখানে আপনাকে খেয়াল রাখতে হবে যে কি পরিমান আপনার এক্টিভ বন্ধু-ফলোয়ার রয়েছে।। আমরা এর পাশাপাশি আরো বেশ কিছু উপায় আপনাদের আজকে বলছিঃ

ফেসবুক থেকে আয়ের সহজ পদ্ধতি

১)ফেসবুক লাইক এবং শেয়ার বিক্রি করে আয় করুনঃ

এইটা হচ্ছে ফেসবুক থেকে আয় করার সবচেয়ে সহজ এবং সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি। আপনি জানেন যে ফেসবুকে বন্ধুর তালিকায় এখন পর্যন্ত থাকতেপারে৫০০০জন।আপনি  চিন্তা করে দেখেন তো আপনার এই লিস্টে ঠিক কতজন এক্টিভ আর রিয়েল বন্ধু আছে।

যদি আপনার কাছে প্রায় ৫০০০এক্টিভ  বন্ধুদের তালিকা থাকে তবে  আপনিও এখান থেকে আয় করতে পারবেন।আপনার হোমপেজে বিভিন্ন জিনিসের জন্য আপনি সহজে লাইক এবং  তাদের কাছ থেকে শেয়ার পেতে পারেন। এছাড়াও, আপনি আপনার ফ্যান পেজের মাধ্যমে বা খুব জনপ্রিয় একটি  গ্রুপের মাধ্যমেও এই আয় করতে পারেন। অনলাইনে বিভিন্ন মারকেটপ্লেস আছে যেখানে এমন লাইক শেয়ারের অনেক কাজ রয়েছে আপনার জন্য।

 

 

 

How-affiliate-marketing-works

২)এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় করতে পারেনঃ

যখন আপনার ফেসবুক পেজে হাজার  হাজার লাইক থাকবে।পাশাপাশি আপনিও এইভাবে আরও অন্যদের পেজে লাইক দিয়ে এক্টিভ থাকবেন। অথবা আপনার বন্ধু লিস্টের বেশির ভাগ এক্টিভ বন্ধু থাকবে ঠিক তখনই আপনি চাইলে এফিলিয়েট ইনকাম করতে পারেন।

এফিলিয়েট ইনকাম হচ্ছে আপনি কোনো কোম্পানির পন্যের প্রচার করলেন। সেখান থেকে যে পরিমান পন্য আপনার মাধ্যমে বিক্রি হবে তার কমিশন আপনি পাবেন।আজকাল দেখা যায় ফেসবুকে অনেকেই পন্যের প্রচার করে বেশ ভালো টাকা ইনকাম করছেন।দেশি অনেক প্রতিষ্ঠানের পাশাপাশি  আমাজন, ফ্লিপকার্ট এবং অন্যান্য অনেক অনলাইন শপিং সাইট এইভাবে তাদের ব্যবসা করে থাকে।

ফেসবুকে আয় করতে পারেন আপনিও

৩)ফেসবুক ফ্যান পেজ বিক্রি করুন:

আজকাল অনেক কোম্পানি বা ব্যক্তি বিপুল সংখ্যক ফলোয়ারের ফ্যান পেজ কিনতে চান ।এরজন্য তারা অনেক পরিমান বিনিয়োগ করে থাকেন।

সুতরাং আপনি একটি ফ্যান পেজ তৈরি করতে পারেন এবং সেখানে আকর্ষনীয় ভাল সামগ্রী পোস্ট করতে পারেন।প্রতিনিয়ত এইভাবে চালাতে থাকলে আপনার পেজটি এক সময়ে জনপ্রিয় হয় যাবে।তখন আপনার পেজটি  আপনি যে কোনও মূল্যে  বিক্রি করতে পারবেন। সত্যিই, এই পদ্ধতি আশ্চর্যজনক কাজ করে!

৪)শুধুমাত্র ফেসবুক লাইক বিক্রি করাঃ

ধরুন আপনি খুব বড় কোন ফ্যান পেজ বা গ্রুপ খুলতে পারলেন না।তাহলে কি আপনি কোন ইনকাম এখান থেকে করতে পারবেন না?না তা নয়,আপনি তাহলে আর সময় নষ্ট না করে আপনার নিজের একাউন্টের দিকে মনোযোগ দিন।আপ্নার নিজের বন্ধু বারান।তাদের সাথে এক্টিভ থাকেন সবসময়।

ফেসবুকে আয় করার আরেকটি সহজ পদ্ধতি অন্যের পোস্ট বা প্রফাইলে লাইক দেয়া। বিভিন্ন কোম্পানি তাদের পণ্যের ব্র্যাণ্ড সচেতনতা বৃদ্ধি করার জন্য  ফেসবুকে শুধুমাত্র লাইকের কাজ অফার করে।এর পাশাপাশি অনলাইনে অনেক মাইক্রো ওয়ার্ক সাইট রয়েছে যা আপনাকে এই ধরনের লাইকের কাজ দিয়ে থাকে। এটি এমন একটি উপায় যা সত্যিই অনেক প্রচেষ্টার বা পরিশ্রমের দরকার হয় না।তাই আসুন একাবার চেষ্টা করেই দেখুন।

৫)সোশ্যাল মিডিয়া ম্যানেজার হোনঃ

এইসময়ে অফ-লাইনের পাশাপাশি  প্রতিটি কোম্পানি তাদের ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি এবং ক্রমাগত তাদের গ্রাহকদের সাথে যোগাযোগ করার জন্য ফেসবুক ব্যবহার করে। কোম্পানিগুলো তাদের পেজে বিভিন্ন ধরনের পোস্ট,পিকচার আপ্লোড দেয়া,নতুন পন্যের তথ্য দেয়াসহ বিভিন্ন কাজ করে থাকে।

আপনি যদি ফেসবুকের এইসব কাজের ব্যাপারে খুব ভালো ধারনা রাখেন তাহলে এই কাজ আপনিও পেতে পারেন । এবং তাই আজকাল বিভিন্ন বিজ্ঞাপনে দেখা যায় যে প্রতিষ্ঠান গুলো তাদের সোশ্যাল মিডিয়া ম্যানেজারের জন্য ভালো সম্মানি অফার করে থাকে।

৬)অন্যদের পেজ বা পন্যের প্রচার করাঃ

আবারো বলছি ফেসবুক থেকে আয়ের প্রধান শর্তই হচ্ছে এক্টিভ এবং বিপুল পরিমান বন্ধুদের তালিকা থাকতে হবে।সেইসাথে খুবই জনপ্রিয় একটি ফ্যানপেজ থাকলে আপনার কাজটি আরেকটু সহজ হয়ে যাবে।তাহলে অন্যদের পেজ বা পন্যের প্রচার করেও শধু আপনি ইনকাম করতে পারেন।কোম্পানি গুলো বিজ্ঞাপন বাবদ এইখানে খরচ করে থাকে।এখানে আপনাকে পণ্য বিক্রির কোন কাজ করতে হবে না।

সুতরাং, এই সব কিছু জনপ্রিয় পদ্ধতি যা অত্যন্ত সহজ এবং ফেসবুকের মাধ্যমে আয় করতে এই সহজ কাজগুলি আপনিও করতে পারেন।

আশা করি আপনি আমাদের পোস্টটি খুব ভালোভাবে পড়েছেন।আমরাও চাই আপনি ফেসবুক থেকে কিছু ইনকাম করুন।ফেসবুকের পাশাপাশি কিভাবে অনলাইনে আয় করবেন তা জানতে এখানে ক্লিক করুন।ভালো থাকবেন আর আপনাদের মতামত কমেন্টে আমাদেরকে জানাবেন।

Rate this post

Faruk Hossain

Faruk Hossain

I am a digital marketing expert.I love to work on my site. After all, day long when I finished my office I engaged to My OutsourcingPark and really that time I enjoyed so much. Just keep in touch to get newly Outsourcing Tips.

2 thoughts on “ফেসবুক থেকে আয়ের ৬টি সহজ উপায়।Earn Money From Facebook

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!