Best 5 Keyword Research Tools-৫টি সেরা কিওয়ার্ড রিসার্চ টুলস

 

 

কোন একটি ওয়েবসাইটের আর্টিকেল বা কন্টেন্ট  সার্চ ইঞ্জিনে র‍্যাংক করানো খুবই গুরুত্তপুর্ন কাজ।আর আপনার লেখা এই আর্টিকেল  যদি মানুষ না পরতে পারে বা খুঁজে না পায় তাহলে আপনার সকল কস্টই বিফলে যাবে।

ভিজিটর কিভাবে আপনার এই লেখা খুঁজে পাবে।তারা কি কি শব্দ বা বাক্য দিয়ে তাদের লেখা খুজতে পারে এই কাজটি সহজ করে দেয়াই এইসমস্ত টুলসের কাজ। কিওয়ার্ড রিসার্চএর  যেমন রয়েছে কিছু পেইড টুলস সেইসাথে রয়েছে অনেক ফ্রি টুলস।যারা অনলাইনে নতুন কাজ করে তাদের জন্য অনেক সময় শুরুতেই বেশি খরচ করা সম্ভব হয়ে উঠে না তাই আজ আমরা তাদের জন্য ফ্রি টুলসের ব্যবহার দেখাতে চাই।

 

৫টি জনপ্রিয় কিওয়ার্ড রিসার্চ টুলসঃ

Image result for http://tagcrowd.com/

 

০১)https://tagcrowd.com/

সঠিক কীওয়ার্ড রিসার্চ করা খুবই গুরুত্বপূর্ণ একটি কাজ।আপনার সাইটের জন্য সঠিক  কিওয়ার্ড বাছাই করতে গেলে অবশ্যই আপনাকে আপনার কম্পিটিটরদের কন্টেন্ট নিয়ে আগে কিছু কাজ করতে হবে।SEMrush and Ahrefs এই টুলস গুলো দিয়ে আপনি আপনার সেই কাজ করে নিতে পারবেন।কিন্তু সবচেয়ে বড় অসুবিধা এগুলো পেইড টুলস যা কিনা অনেকের পক্ষেই প্রথমে কিনে কাজ করা সহজ নয়।আর এখানে tagcrowd আপনাকে সেই সার্ভিস দিবে যা কিনা একেবারেই বিনামুল্যে।কিভাবে এটি কাজ করে আরও জানতে হলে তাদের ওয়েবসাইটে ভিজিট করতে হবে।

মুলত TagCrowd ব্যবহার মোটামুটি সহজ।এখানে একাধিক উপায় রয়েছে কাজ করার জন্য: একটি ফাইল আপলোড করতে হবে বা ওয়েবপেজের URL টি দিতে পারেন অথবা পুরো পেজটির কন্টেন্ট এনে এখানে পেস্ট করুন।

 

Image result for keywordseverywhere.com/

০২)https://keywordseverywhere.com/

এটা এইসময়ের খুবই জনপ্রিয় একটি ফ্রি টুলস।এটা মূলত গুগল ক্রোম এবং মজিলা ফায়ার ফক্সের একটা এডন্স বা এক্সটেন্সন।খুব সজেই এটা ব্রাউজারে ইন্সটল করে কাজ করা যায়।এটি ১৬টি ওয়েবসাইটের সহায়ক হিসেবে কাজ করে বলতে পারেন।এটা মূলত বিভিন্ন ওয়েবসাইটের  কিওয়ার্ড  এর মান্থলি সার্চ এর পরিমান,সিপিসি(কস্ট পার ক্লিক)এবং প্রতিযোগিদের ডাটা গুলো আমাদের দিয়ে থাকে।যেটা আমরা খুব সহজেই এক্সেল ফাইলে বা সিএসভি ফাইলে নিয়ে এসে কাজ করতে পারি।

Supported websites

Image result for /www.merchantwords.com/

০৩)https://www.merchantwords.com/

আপনার যদি আমাজনে একটি স্টোর থেকে থাকে তাহলে এই টুলস আপনাকে সবচেয়ে বেশি সাহায্য করবে।এটা বলতে পারেন একটা গুপ্তচরের মতন কাজ করে যাবে আপনার জন্য।বিভিন্ন ওয়েবসাইট কিভাবে তাদের সেল করে থাকে,কাদের কাছে সেল করে এমন অনেক তথ্য আপনাকে দিবে।মুলত কিছুদিন ফ্রি ট্রায়ালে আপনাকে এটা ব্যবহার করতে দিবে,এরপরে আপনাকে এই একাউণ্ট প্রিমিয়াম করে নিতে হবে।এরা ইউএসএ এর গ্রাহকদের তথ্য দেয়ার পাশাপাশি সারা দুনিয়ার গ্রাহকদের তথ্য আপনাকে দিতে পারে।সেইসাথে এদের নিজস্ব গ্রাহকদের তারা ২৪/৭ ঘন্টা সার্ভিস দিয়ে থাকে।

Image result for /www.pinterestkeywordtool.com/

০৪)http://www.pinterestkeywordtool.com/

এই টুলস টিও দিনে দিনে খুবই জনপ্রিয় হয়ে উঠছে।মুলত লং টেইল  কিওয়ার্রড সার্চ  করার জন্য এটা ব্যবহার করা হয়ে থাকে।আপনি চাইলেই খুব সহজে আপনার ইমেইল একাউন্ট দিয়ে অথবা টুইটার একাউন্ট দিয়ে এখানে সাইন আপ করে কাজ শুরু করে দেখতে পারেন।এটা সোসিয়াল মিডিয়া প্ল্যাটফরম pinterest এর একটি সার্ভিস।

Image result for keyword.guru/

০৫)http://keyword.guru/

আরেকটি জনপ্রিয় টুলস এটি।সারচ ইঞ্জিন (গুগল,বিং,ইয়াহু) এবং ইকমারস সাইট (এমাজন,ইবে) এর মধ্য থেকে আপনাকে সেরা কি-ওয়ার্ড  গুলো এখানে দেখাবে। যদিও  keyword.guru কীওয়ার্ড অনুসন্ধান ভলিউম সম্পর্কিত তথ্য প্রদর্শন করে না, তবে এটি আপনাকে মেইন কীওয়ার্ডের জন্য সবচেয়ে বেশি তথ্য দেখাবে।যা আপনি খুব সহজেই ডাউনলোড করে বা সিএসভি ফাইলে এনে কাজ করতে পারবেন।

 

আমরা আপনাদেরকে এই সময়ের সেরা কিছু কি-ওয়ার্ড  রিসার্চ টুলস নিয়ে উপরে বিস্তারিত আলোচনা করেছি।আশা করি আপনাদের একটা একটু কাজে আসলেও আমাদের পরিশ্রম কিছুটা লাঘব হবে।কি-ওয়ার্ড  রিসার্চ খুবই গুরুত্তপুরন একটা বিষয় তাই আপনি এখানে খুব সাবধানতার সাথে কাজ করবেন।আপনার সাইটের এসইও এর জন্য এটা আসলেই অনেক দরকারি একটা জিনিস।যেহেতু শুরুতে এসেই অনেকে পেইড টুলস নিয়ে কাজ করতে অসুবিধা হয় তাদের কথা মাথায় রেখেই আমরা আমাদের এই আর্টিকেল লিখেছি।এই ব্যাপারে আপানাদের কোন মতামত থাকলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানান।

Best 5 Keyword Research Tools-৫টি সেরা কিওয়ার্ড রিসার্চ টুলস
1 (20%) 1 vote

Faruk Hossain

Faruk Hossain

I am a digital marketing expert.I love to work on my site. After all, day long when I finished my office I engaged to My OutsourcingPark and really that time I enjoyed so much. Just keep in touch to get newly Outsourcing Tips.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!